Wednesday, December 29, 2010

প্রযুক্তি সংবাদ

  1. ৫ জানুয়ারি থেকে ঢাকায় শুরু হচ্ছে তিন দিনব্যাপী ল্যাপটপ মেলা। মেকার কমিউনিকেশনের আয়োজনে এবার ‘কিউবি ল্যাপটপ মেলা’ শীর্ষক এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে ঢাকার শেরাটন হোটেলে।
    বছরের শুরুতে এ মেলায় থাকছে নতুন সব ল্যাপটপ কম্পিউটারের প্রদর্শনী। এতে বিভিন্ন প্রতিষ্ঠান নতুন মডেলের ল্যাপটপ বাজারে উন্মোচিত করবে। পাশাপাশি বিশেষ মূল্যে পাওয়া যাবে নোটবুক এবং নেটবুক। মেলায় দেশের প্রচলিত প্রায় সব ব্র্যান্ডের ল্যাপটপ পাওয়া যাবে বলে জানিয়েছেন আয়োজকেরা।মেলার মিডিয়া সমন্বয়ক আল আমিন দেওয়ান জানান, আগের চেয়ে বড় পরিসরে এবারের মেলায় ১৮টি প্যাভেলিয়ন এবং ২১টি স্টলে ল্যাপটপ প্রদর্শিত হবে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত চলবে। মেলার পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে আসুস, গেটওয়ে, এইচপি, স্যামসাং এবং তোশিবা।
  2. বেসিসের সফটএক্সপো ২০১১ মেলা উপলক্ষে প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশ নিতে আবেদনপত্র জমাদানের সময় ৪ জানুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে। ডট নেট, পিএইচপি, জাভা ও সি++ প্রোগ্রামিং ধারায় পেশাদার ও শিক্ষার্থী দুটি গ্রুপে অংশ নেওয়া যাবে। দুই গ্রুপে আটটি দলকে পুরস্কৃত করা হবে। বিস্তারিত জানার ওয়েবসাইট www.softexpo.com.bd।

No comments:

Post a Comment